1. admin@dailydigantor.com : admin :
হিজড়া সেজে চাঁদাবাজি, অতঃপর... - দৈনিক দিগন্তর
বৃহস্পতিবার, ০১ জুন ২০২৩, ০২:১৭ অপরাহ্ন
বৃহস্পতিবার, ০১ জুন ২০২৩, ০২:১৭ অপরাহ্ন

হিজড়া সেজে চাঁদাবাজি, অতঃপর…

দৈনিক দিগন্তর ডেস্ক
  • আপডেট সময় : শনিবার, ৩ সেপ্টেম্বর, ২০২২

নিজস্ব প্রতিবেদক।।গণপরিবহনে চাঁদাবাজির অভিযোগে হিজড়া বেশধারী চারজনকে গ্রেপ্তার করে পুলিশ। গ্রেপ্তারের পর জিজ্ঞাসাবাদ ও তল্লাশির পর জানা গেছে, তাদের কেউই হিজড়া নয়, তারা পুরুষ। তৃতীয় লিঙ্গের ব্যক্তি সেজে তারা চাঁদাবাজি করে আসছিলেন। গ্রেপ্তারদের  ছদ্মনাম মৌসুমী (৩২), অনিকা (১৯), তুলি (২৪) ও দুলী (২৫)। তাদের আসল নাম-পরিচয় জানা যায়নি।
শনিবার (৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেন রাজধানীর উত্তরা পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মোহসীন।

ওসি বলেন, গ্রেপ্তারের পর হিজড়া চারজনকে জিজ্ঞাসাবাদ ও তল্লাশি করা হয়। এরপর জানা গেছে, তারা মূলত হিজড়া নয়। তারা সবাই পুরুষ। হিজড়া সেজে দীর্ঘদিন ধরে রাজধানীর উত্তরার বিভিন্ন যানবাহন থেকে চাঁদাবাজি করতেন। দাবি করা টাকা না দিলে কাউন্টার ও গাড়িতে রীতিমতো তাণ্ডব চালাতেন। যাত্রীদের সঙ্গে অশ্লীল আচরণ করতেন।

তিনি আরও বলেন, আজ সকালে অভিযুক্তরা উত্তরা পশ্চিম থানার ৭ নম্বর সেক্টরের বিএনএস টাওয়ারের সামনে এনা পরিবহনের ম্যানেজার জিয়াউল হকের কাছে দুই হাজার টাকা চাঁদা দাবি করেন। দিতে অস্বীকৃতি করলে তারা যাত্রীদের সঙ্গে অশোভন আচরণ শুরু করেন।

ওসি মোহাম্মদ মোহসীন বলেন, একপর্যায়ে তিনি ৫০০ টাকা দিতে রাজি হন। কিন্তু তারা তাদের দাবি করা টাকার জন্য অনড় থাকেন। তারা ভুক্তভোগী জিয়ার পকেট থেকে এক হাজার ১০ টাকা নিয়ে নেন এবং আরও ৪৯০ টাকার জন্য কাউন্টারজুড়ে হৈ হুল্লোড় করতে থাকেন। পরে তিনি বিষয়টি পুলিশকে জানান। পুলিশ ঘটনাস্থলে গিয়ে হিজড়া চারজনকে গ্রেপ্তার করে।
এ ঘটনায় জিয়াউল হক বাদী হয়ে দ্রুত বিচার আইনে উত্তরা পশ্চিম থানায় একটি মামলা করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর