1. admin@dailydigantor.com : admin :
কমলাপুরে ঢাকায় ফেরা মানুষের ঢল - দৈনিক দিগন্তর
বৃহস্পতিবার, ০১ জুন ২০২৩, ১০:৫১ অপরাহ্ন
বৃহস্পতিবার, ০১ জুন ২০২৩, ১০:৫১ অপরাহ্ন

কমলাপুরে ঢাকায় ফেরা মানুষের ঢল

দৈনিক দিগন্তর ডেস্ক
  • আপডেট সময় : শনিবার, ১৬ জুলাই, ২০২২

ঈদুল আজহার ছুটি কাটিয়ে রাজধানীতে ফিরতে শুরু করেছেন বাড়ি ফেরা মানুষজন। ঈদযাত্রায় ভোগান্তি হলেও ঢাকায় ফেরা যাচ্ছে নির্বিঘ্নে।

শুক্রবার (১৫ জুলাই) কমলাপুর রেলস্টেশনে সরেজমিনে ঘুরে দেখা গেছে, ঢাকা ফেরা মানুষের ঢল ছিল কমলাপুর রেলস্টেশনে। প্রতিটি ট্রেনই অতিরিক্ত যাত্রী নিয়ে ঢাকায় ফিরছে।

 

গত বুধবার অফিস-আদালত, গার্মেন্টসসহ অন্যান্য কলকারখানা খুললেও বৃহস্পতিবার থেকে বাড়ি ফেরা মানুষের চাপ বেড়েছে। যেটা আজ (শুক্রবার) আরও বেড়েছে।

সংশ্লিষ্টরা বলছেন, বৃহস্পতিবার খুব বেশি মানুষ না এলেও আজ শুক্রবার ও আগামীকাল শনিবার যাত্রীর চাপ বাড়তে থাকবে।

সিরাজগঞ্জ এক্সপ্রেসের যাত্রী সবুজ বলেন, ট্রেনে যাত্রীর চাপ বেশি ছিল। তবে নিরাপদে আসতে পেরে ভালো লাগছে। ঢাকায় ফেরা অন্য যাত্রী অনন্যা বলেন, ট্রেনে ফেরা সবসময় নিরাপদ। অনলাইনে টিকিট পেয়েছিলাম, সেজন্য টিকিট কাটায়ও ভোগান্তি পোহাতে হয়নি।

তবে হাফিজুর রহমান নামে এক যাত্রী অভিযোগ করেন, স্টেশনে গিয়ে টিকিট পাইনি। পরে অতিরিক্ত টাকা দিয়ে দালালের থেকে টিকিট নিতে হয়েছে।

কমলাপুর রেলওয়ে স্টেশনের তথ্য-মতে, ধূমকেতু এক্সপ্রেস, নীলসাগর এক্সপ্রেস, সুন্দরবন এক্সপ্রেস, রংপুর এক্সপ্রেস, একতা এক্সপ্রেস রংপুর, দিনাজপুর ও খুলনার দিক থেকে কমলাপুর রেল স্টেশনে আসার পর যাত্রী নিয়ে আবার ছেড়ে গেছে। এর আগে ভোরের ট্রেনগুলোও শিডিউল অনুযায়ী কমলাপুর রেল স্টেশনে পৌঁছেছে। যমুনা, উপবন, তূর্ণা নিশিথা ভোরে ঢাকায় পৌঁছেছে। মোহনগঞ্জ এক্সপ্রেস, এগারসিন্দুর এক্সপ্রেস, রংপুর এক্সপ্রেস, সিরাজগঞ্জ এক্সপ্রেস শিডিউল অনুযায়ী কমলাপুর রেল স্টেশনে পৌঁছেছে।

 

রবিবার থেকে পুরোদমে কর্মব্যস্ত হয়ে পড়বে রাজধানী ঢাকা, এজন্য আজকের মতো আগামীকালও (শনিবার) থাকবে যাত্রীর চাপ।

তবে নাড়ির টানে বাড়ি ফেরা সকল মানুষের ঢাকায় ফিরতে আরও কয়েক দিন লেগে যাবে। কারণ, অনেকেই ঈদের ছুটির সঙ্গে ঐচ্ছিক ছুটি যোগ করে ঈদ আনন্দ উপভোগ করছেন। এতে আগামী রোববার (১৬ জুলাই) ঢাকায় প্রাণচাঞ্চল্য ফিরবে বলে আশা করা হচ্ছে।

কমলাপুর রেলওয়ে স্টেশনের ম্যানেজার মাসুদ সারোয়ার বলেন, ঢাকার বাইরে যাওয়া যাত্রীর সংখ্যা ছিল স্বাভাবিক। তবে ঢাকায় ফেরা যাত্রী বেড়েছে। আজ (শুক্রবার) ও শনিবার ঢাকায় ফেরা এই যাত্রীর সংখ্যা সবচেয়ে বেশি হবে।

তিনি আরো বলেন, ফেরার ট্রেনে তেমন দেরি হয়নি। কিন্তু রংপুর এক্সপ্রেস এক ঘণ্টা দেরিতে ঢাকায় ফিরেছে। এছাড়া সব ট্রেন ঠিক সময়ে এসেছে এবং ঠিক সময়ে ছেড়ে গেছে। নিয়মিত ৩৭ জোড়া ট্রেন চলাচল করে সারা দেশে। ঈদে তিনটি আন্তঃনগর স্পেশাল ট্রেন ছিল। মোট ৪০ জোড়া ট্রেন চলেছে ঈদুল আজহার সময়। সেগুলো শনিবার থেকে আর চলবে না। আবারও ৩৭ জোড়া ট্রেন যাতায়াত করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর