1. admin@dailydigantor.com : admin :
ডেঙ্গু বিস্তার রোধে ৪ মাস ভ্রাম্যমাণ আদালত চালাবে ডিএসসিসি - দৈনিক দিগন্তর
শুক্রবার, ০৯ জুন ২০২৩, ০৪:৫১ পূর্বাহ্ন
শুক্রবার, ০৯ জুন ২০২৩, ০৪:৫১ পূর্বাহ্ন

ডেঙ্গু বিস্তার রোধে ৪ মাস ভ্রাম্যমাণ আদালত চালাবে ডিএসসিসি

দৈনিক দিগন্তর ডেস্ক
  • আপডেট সময় : বুধবার, ১৫ জুন, ২০২২

ডেঙ্গু বিস্তার রোধে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ১০টি অঞ্চলেই ভ্রাম্যমাণ আদালত পরিচালনার নির্দেশ দিয়েছেন মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

মঙ্গলবার (১৪ জুন) বিকেলে নগর ভবনের বুড়িগঙ্গা হলে মশক নিয়ন্ত্রণসংক্রান্ত পাক্ষিক পর্যালোচনা সভায় ডিএসসিসি মেয়র এ নির্দেশ দেন।

পর্যালোচনা সভায় মেয়র বলেন, ঢাকাবাসীর মধ্যে একটি উল্লেখযোগ্য অংশ ডেঙ্গুর বিষয়ে সচেতন নন। আমরা তাদের যতই উদ্বুদ্ধ করার চেষ্টা করি না কেন, তারা দায়িত্বশীল ভূমিকা পালন করেন না। তাদের বিরুদ্ধে আমাদের কঠোর হতে হবে। সে জন্যই ডেঙ্গুর বিস্তার রোধে আমরা আগামীকাল থেকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা শুরু করবো। ঢাকাবাসীকে ডেঙ্গুর প্রকোপ থেকে রক্ষা করতে কাল (১৫ জুন) থেকে আগামী চার মাস এ অভিযান চলবে।

ডেঙ্গু নিয়ন্ত্রণই এখন মুখ্য কাজ উল্লেখ করে শেখ ফজলে নূর তাপস আরও বলেন, মশার বংশবিস্তার নিয়ন্ত্রণে আমাদের পূর্ণ সক্ষমতা ব্যবহার করতে হবে। অলিগলি থেকে শুরু করে অপরিচর্যিত ছাদবাগানের দিকে নজর দিতে হবে। তাছাড়া কোনো স্থাপনায় মশার প্রজননস্থল থাকার সুনির্দিষ্ট তথ্য থাকলে যেকোনো উপায়ে সেখানে প্রবেশের অনুমতি নিয়ে প্রজননস্থল ধ্বংস করতে হবে।

পর্যালোচনা সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা ফরিদ আহাম্মদ, সচিব আকরামুজ্জামান, ভারপ্রাপ্ত প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ফজলে শামসুল কবির ও আঞ্চলিক নির্বাহী কর্মকর্তারাসহ আরও অনেকে।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর