1. admin@dailydigantor.com : admin :
দগ্ধ ও আহত রোগীদের সেবায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা - দৈনিক দিগন্তর
বৃহস্পতিবার, ০১ জুন ২০২৩, ১০:০০ অপরাহ্ন
বৃহস্পতিবার, ০১ জুন ২০২৩, ১০:০০ অপরাহ্ন

দগ্ধ ও আহত রোগীদের সেবায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা

দৈনিক দিগন্তর ডেস্ক
  • আপডেট সময় : রবিবার, ৫ জুন, ২০২২

 

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক |চট্টগ্রামের সীতাকুন্ডে বি এম কনটেইনারে ভয়াবহ বিস্ফোরণের ঘটনার পর পরই চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থী ও ছাত্রলীগের নেতাকর্মীরা দগ্ধ ও আহত রোগীদের সেবায় সর্বাত্মক ভাবে এগিয়ে আসে।

এ প্রসঙ্গে বিশ্ববিদ্যালয়ের স্যার এফ রহমান হলের এক আবাসিক শিক্ষার্থী বলেন, আমরা রাতে খবর পাওয়ার সাথে সাথেই বিশ্ববিদ্যালয়ের বাসে করে ঘটনাস্থল যাই এবং রক্তদান করি।

চবি শিক্ষার্থীদের এই মানবিক কার্যক্রমে স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ সম্পর্কে প্রথম বর্ষের শিক্ষার্থী মোহাম্মদ মিজানুর রহমান বলেন, শিক্ষার্থীদের প্রথম কাজ হচ্ছে মানব সেবা করা আর সেটি যেকোন প্রকার দুর্যোগ হউক । এই বিস্ফোরণে মানুষের পাশে দাঁড়ানোর মাধ্যমে চবি শিক্ষার্থীরা তা প্রমাণ দিল।

চট্টগ্রাম মেডিকেল কলেজে জরুরী বিভাগে রক্তদান ও লাশ বহনে চবি শিক্ষার্থীদের পদচারণা ছিল চোখে পড়ার মত।


এর আগে শনিবার রাত ৯টার দিকে সীতাকুণ্ডের সোনাইছড়ি ইউনিয়নে বিএম কনটেইনার ডিপোর লোডিং পয়েন্টের ভেতরে আগুন লাগে। কুমিরা ফায়ার সার্ভিসের তিনটি ইউনিটের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করেন। রাত পৌনে ১১টার দিকে এক কনটেইনার থেকে অন্য কনটেইনারে আগুন ছড়িয়ে পড়ে। একটি কনটেইনারে রাসায়নিক থাকায় বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণে ঘটনাস্থল থেকে অন্তত চার কিলোমিটার এলাকা কেঁপে ওঠে। আশপাশের বাড়িঘরের জানালার কাচ ভেঙে পড়ে।

এখন পর্যন্ত এই ভয়াবহ বিস্ফোরণের ১৮ নিহত ও ৩০০ শতাধিক আহত হয়েছে বলে ধারনা করা হয়।আহতদের মধ্যে ফায়ার সার্ভিস কর্মী, কারখানার শ্রমিক ও পুলিশ সদস্যরা ও রয়েছে তাদের চট্টগ্রাম মেডিকেলে চিকিৎস দেয়া হচ্ছে।

জে এম রফিকুল সরকার
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর