1. admin@dailydigantor.com : admin :
১২ টি জেলা এবং ১২৩ উপজেলাকে ভূমিহীন এবং গৃহহীন মুক্ত ঘোষণা করলেন প্রধানমন্ত্রী – দৈনিক দিগন্তর
রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০৯:৪১ অপরাহ্ন
রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০৯:৪১ অপরাহ্ন

১২ টি জেলা এবং ১২৩ উপজেলাকে ভূমিহীন এবং গৃহহীন মুক্ত ঘোষণা করলেন প্রধানমন্ত্রী

দৈনিক দিগন্তর ডেস্ক :
  • প্রকাশের সময় : বুধবার, ৯ আগস্ট, ২০২৩

 

বিশেষ প্রতিবেদক।। “বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না” মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই নির্দেশনা বাস্তবায়নে দেশের সকল ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহপ্রদান কার্যক্রমের অংশ হিসেবে আজ ৯ আগস্ট বুধবার গণভবন থেকে মাননীয় প্রধানমন্ত্রী সকাল ১০টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভূমিহীন-গৃহহীন পরিবারের হাতে জমির দলিল ও ঘরের চাবি হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন করেন। এর মধ্যে খুলনা জেলায় চতুর্থ পর্যায়ের (দ্বিতীয় ধাপে) মোট ৯৮৭টি ভূমি হীন গৃহহীন পরিবার ভূমি সহ ঘর পেয়ে পুনর্বাসিত হলো।

খুলনার ৯ টা উপজেলার মধ্যে রূপসা উপজেলায় ১০০টি, তেরখাদায় ১৮৬টি, ডুমুরিয়ায় ১২০টি, পাইকগাছায় ৬৮টি, দাকোপে ৪২টি, বটিয়াঘাটায় ২৫০টি, দিঘলিয়ায় ৬৬টি, কয়রায় ১০০টি এবং ফুলতলা উপজেলায় ৫৫টি পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর উপহার জমিসহ ঘর হস্তান্তর করা হয়।এছাড়াও খুলনা-৪ আসনের সংসদ সদস্য আব্দুস সালাম মূর্শেদীর নিজস্ব অর্থায়নে ৯টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে গৃহ হস্তান্তর করা হয় দিঘলিয়া উপজেলায়।
দেশে ইতিপূর্বে প্রধানমন্ত্রীর দেয়া উপহার জমিসহ ঘর পেয়ে পুনর্বাসিত হয়েছে ৪১ লক্ষ ৪৮ হাজার পরিবার।আজ খুলনা সহ দেশের অন্যান্য জেলার মোট ২২ হাজার ১০১ টি ভূমিহীন গৃহহীন পরিবারকে জমিসহ ঘর প্রদানের মাধ্যমে ১২টি জেলা এবং ১২৩ টি উপজেলাকে ভূমিহীন এবং গৃহহীন মুক্ত ঘোষণা করেন মাননীয় প্রধানমন্ত্রী।

উদ্বোধনকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে খুলনার তেরখাদা উপজেলার বারাসাত সোনার বাংলা পল্লী, নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার আমানুল্যাপুর আশ্রয়ণ প্রকল্প, পাবনার বেড়া উপজেলার চাকলা আশ্রয়ণ প্রকল্প প্রান্তে যুক্ত হয়ে আশ্রায়ণ প্রকল্পের সুবিধা ভোগীদের সাথে কথা বলেন। প্রধানমন্ত্রীর দেয়া উপহার ভূমিসহ ঘর পেয়ে উপকারভোগীরা আনন্দ আপ্লুত হয়ে পড়েন এবং প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এসময় দিঘলিয়া উপজেলা পরিষদের উদ্যোগে উপজেলা অডিটরিয়ামে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান শেখ মারুফুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার খান মাসুম বিল্লাহ, সহকারী কমিশনার ( ভূমি) মাহমুদুর রহমান,দিঘলিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি খান নজরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোল্লা আকরাম হোসেন, দিঘলিয়া থানার ওসি রিপন কুমার সরকার, উপজেলা ভাইস চেয়ারম্যান আলী রেজা বাচা, উপজেলা ভাইস চেয়ারম্যান মমতাজ শিরিন ময়না, দিঘলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ হায়দার আলী মোড়লসহ উপজেলার সকল অফিসের কর্মকর্তা কর্মচারীবৃন্দ, পুনর্বাসিত পরিবার, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ এবং আরো অনেক গণ্যমান্য ব্যক্তিবর্গ।

Facebook Comments Box
সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও সংবাদ

ফেসবুকে আমরা