1. admin@dailydigantor.com : admin :
সরকারের পতন ছাড়া মানুষ ঘরে ফিরবে না: ফখরুল – দৈনিক দিগন্তর
রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০৮:৫৬ অপরাহ্ন
রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০৮:৫৬ অপরাহ্ন

সরকারের পতন ছাড়া মানুষ ঘরে ফিরবে না: ফখরুল

দৈনিক দিগন্তর ডেস্ক :
  • প্রকাশের সময় : শনিবার, ৫ আগস্ট, ২০২৩

 

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, চতুর্মুখী চাপে ক্ষমতাসীন আওয়ামী লীগ দিশেহারা, তারা চোখে-মুখে অন্ধকার দেখছে। মানুষ জেগে উঠেছে দাবি করে তিনি বলেছেন, সরকারের পতন ছাড়া মানুষ ঘরে ফিরবে না।

শুক্রবার নয়াপল্টনে বিএনপির এক প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে ৯ বছরের সশ্রম কারাদণ্ড এবং তার স্ত্রী জুবাইদা রহমানকে ৩ বছরের কারাদণ্ডের প্রতিবাদ সমাবেশ করে দলটি। ঢাকা ছাড়াও সারাদেশে জেলা ও মহানগের প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

ফখরুল বলেন, আওয়ামী লীগের নেতৃত্বাধীন সরকারের পদত্যাগের দাবিতে দেশের মানুষ জেগে উঠেছে। তাদের (সরকার) পদত্যাগের দাবিতে যার নেতৃত্বে বাংলাদেশের মানুষ জেগে উঠেছে, ভোটাধিকার পাবার জন্য দিনের পর দিন আন্দোলন করেছে, তিনি তারেক রহমান।

এ সময় বিএনপি মহাসচিব বলেন, ক্ষমতাবলে তারেক রহমান ও জুবাইদা রহমানের বিরুদ্ধে মামলার রায় হয়েছে। অথচ শেখ হাসিনা ও তার দলের নেতাকর্মীর বিরুদ্ধেও প্রচুর মামলা ছিল।

তিনি আরও বলেন, তারেক রহমানের সহধর্মিণী, যার পারিবারিক সম্পত্তি ১০ হাজার কোটি টাকা, তাকে ৩৫ লাখ টাকার মামলা দেওয়া হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশে মির্জা ফখরুল বলেন, আমাদের নেতা তারেক রহমানকে মামলা দিয়েছে, কীসের? দুর্নীতির! আজকে যিনি অবৈধ ক্ষমতা দখল করে আছেন, তার বিরুদ্ধে প্রচুর মামলা ছিল দুর্নীতির। সেগুলো তো এই বিচার ব্যবস্থাকে ব্যবহার করে পাঠিয়ে দিয়েছেন। পত্রপত্রিকায় তার দুর্নীতির ব্যাপারে বহু ছাপা হয়েছে। তিনি পিঠে দিয়েছেন কুলো, কানে দিয়েছেন তুলো।

সরকারের সমালোচনা করে ফখরুল বলেন, ‘এই অবৈধ সরকার জোর করে রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে ক্ষমতায় টিকে আছে। দিশেহারা হয়ে অসংলগ্ন কথা বলছে আওয়ামী লীগ। চতুর্দিকে তারা অন্ধকার দেখছে। তারা দেশের মানুষ, স্বাধীনতা ও গণতন্ত্রের শত্রু।

দেশের মানুষ জেগে উঠেছে দাবি করে মির্জা ফখরুল বলেন, ‘যখন পতন অবশ্যম্ভাবী তখন ক্যারিকেচার করে লাভ নেই। সরকারের সময় শেষ। তাদের পতন ছাড়া মানুষ ঘরে ফিরবে না।’

Facebook Comments Box
সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও সংবাদ

ফেসবুকে আমরা