1. admin@dailydigantor.com : admin :
সংশোধন হচ্ছে ডিজিটাল সিকিউরিটি আইন: আইনমন্ত্রী – দৈনিক দিগন্তর
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ১০:৪২ পূর্বাহ্ন
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ১০:৪২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
সংরক্ষিত নারী আসনে নবনির্বাচিত মাহফুজা সুলতানা মলি এমপিকে ফুলেল শুভেচ্ছা খুলনা ম্যানেজারস ফোরাম ও এক্সিকিউটিভ এসোসিয়েশন এর আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে বর্ণাঢ্য রেলি ভাষা শহীদদের প্রতি ভেদরগঞ্জ সাংস্কৃতিক ফোরামের শ্রদ্ধা ভাষা শহীদদের প্রতি মানবাধিকার ও গণমাধ্যম কেন্দ্রের শ্রদ্ধা নিবেদন  সরকার আবারও বেপরোয়া হয়ে উঠেছে : ফখরুল লাইসেন্স না থাকায় সাতক্ষীরায় ৩টি ক্লিনিক সীলগালা সংরক্ষিত নারী আসনে সবার মনোনয়নপত্র বৈধ ঘোষণা ক্যাম্প থেকে চট্টগ্রাম যাওয়ার চেষ্টাকালে ৪০ রোহিঙ্গা আটক ধুতরা পাতা খেয়ে শিশু সহ একই পরিবারের ৬ সদস্য হাসপাতালে বাগেরহাটের মোল্লাহাটে গুলিতে যুবক নিহত, আহত-২৫

সংশোধন হচ্ছে ডিজিটাল সিকিউরিটি আইন: আইনমন্ত্রী

দৈনিক দিগন্তর ডেস্ক :
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২৫ জুলাই, ২০২৩

 

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, আমাদের ডিজিটাল সিকিউরিটি আইন নিয়ে ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধির সঙ্গে আলোচনা হয়েছে। আমি বলেছি, আমরা অবশ্যই এ আইন সংশোধন করার সিদ্ধান্ত নিয়েছি। আগামী সেপ্টেম্বরেই এ সংশোধনী জাতীয় সংসদে উত্থাপন করা হবে এবং আশা করছি পাস হবে।

মঙ্গলবার (২৫ জুলাই) সচিবালয়ে ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) মানবাধিকারবিষয়ক বিশেষ প্রতিনিধি ইমন গিলমোরের সঙ্গে বৈঠক শেষে আইনমন্ত্রী সাংবাদিকদের এসব কথা বলেন। তিনি বলেন, ইউরোপীয় ইউনিয়ন এবং বাংলাদেশের মধ্যকার যে সম্পর্ক আছে সেটা তার সফরে (ইমন গিলমোর) আরও জোরদার হলো। নতুন আঙ্গিকে আমাদের এই সম্পর্কটা কাজ হবে।

আইনমন্ত্রী বলেন, আমরা তথ্য সুরক্ষা আইন নিয়ে কথা বলেছি। ডেটা প্রটেকশন অ্যাক্ট নিয়ে অংশীজনের সঙ্গে একবার আলোচনা করার পর একটি ড্রাফট করা হয়েছে। এই ড্রাফট নিয়ে আবারও অংশীজনের সঙ্গে বসা হবে বলে জানিয়েছেন আইসিটি প্রতিমন্ত্রী।

আনিসুল হক বলেন, তার সঙ্গে আমার শ্রম আইন নিয়ে আলাপ হয়েছে। এ বিষয়ে আমি বলেছি শ্রমিক এবং শ্রম আইন নিয়ে বাংলাদেশে অনেক কাজ হয়েছে এবং বর্তমানে করছি। আগামীতেও করা হবে। যেটুকু সমস্যা আছে সেটা আইএলও এর আগামী গভর্নিং বডির মিটিংয়ে সমাধান হবে আশ্বাস দিয়েছি। আমি এ বিষয়ে ইউরোপীয় ইউনিয়নের সহযোগিতা চেয়েছি।

আইনমন্ত্রী বলেন, আমরা নির্বাচন কমিশনার এবং প্রধান নির্বাচন কমিশনার নিয়োগের ব্যাপারে যে আইনটি করেছি সেটার ব্যাপারে আমি তাকে বলেছি। গত পঞ্চাশ বছরে উপমহাদেশে এ ধরনের আইন করা হয়নি বলেও জানিয়েছি। একইসঙ্গে একটি অবাধ, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ নির্বাচনে এ আইনটি প্রয়োজন বলে জানিয়েছি।

কী ধরনের সংশোধন আনা হচ্ছে ডিজিটাল নিরাপত্তা আইনে এমন প্রশ্নের জবাবে আইনমন্ত্রী বলেন, এটার জন্য আপনাদের একটু অপেক্ষা করতে হবে। আমি মনে করি আপনাদের পরামর্শ সরকারের কাছে অনেক গুরুত্বপূর্ণ। আমি এটুকু বলতে পারি- ডিজিটাল সিকিউরিটি আইনের যে সংশোধন হচ্ছে তাতে আপনারা সকলে খুশি হবেন।

Facebook Comments Box
সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও সংবাদ

ফেসবুকে আমরা