1. admin@dailydigantor.com : admin :
যুক্তরাষ্ট্রের প্রাক নির্বাচনী পর্যবেক্ষক দল ঢাকায় আসবে অক্টোবরে – দৈনিক দিগন্তর
রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০৯:০৩ অপরাহ্ন
রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০৯:০৩ অপরাহ্ন

যুক্তরাষ্ট্রের প্রাক নির্বাচনী পর্যবেক্ষক দল ঢাকায় আসবে অক্টোবরে

দৈনিক দিগন্তর ডেস্ক :
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১ আগস্ট, ২০২৩

 

 

স্টাফ রিপোর্টার : দ্বাদশ সংসদ নির্বাচনের প্রাক পরিবেশ দেখতে আগামী অক্টোবরে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রাক-নির্বাচনী পর্যবেক্ষক দল ঢাকায় আসবে বলে জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত দেশটির রাষ্ট্রদূত পিটার ডি হাস। প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এ তথ্য জানান মার্কিন রাষ্ট্রদূত।

মঙ্গলবার (১ আগস্ট) বেলা ১২টায় রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনে সিইসির সম্মেলন কক্ষে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

মার্কিন রাষ্ট্রদূত বলেন, বৈঠকে বাংলাদেশের আসন্ন সংসদ নির্বাচন নিয়ে আমরা ইসির প্রস্তুতি সম্পর্কে জেনেছি। পরিস্থিতি পর্যবেক্ষণ করতে আগামী অক্টোবরে যুক্তরাষ্ট্রের প্রাক-নির্বাচনী পর্যবেক্ষক দল ঢাকায় আসবে। আমরা বাংলাদেশে একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন প্রত্যাশা করছি।

এসময় বৈঠকে গণপ্রতিনিধিত্ব আদেশে (আরপিও) নির্বাচন কমিশনের ক্ষমতা কমার প্রসঙ্গেও সিইসির সঙ্গে আলোচনা হয়েছে বলে জানান পিটার ডি হাস।

সিইসি কাজী হাবিবুল আউয়াল বলেন, আরপিও, নতুন দল নিবন্ধন ও গত কয়েকটি নির্বাচন নিয়ে কমিশনের অবস্থান ব্যাখ্যা করা হয়েছে। নির্বাচন নিয়ে বড় সংকট রাজনৈতিক দলগুলোর মধ্যে, এটার সমাধান করা জরুরি।

এর আগে, বেলা ১১টা ১০ মিনিটে সিইসি কাজী হাবিবুল আউয়ালের সঙ্গে সাক্ষাৎ করতে তার অফিস কক্ষে প্রবেশ করেন মার্কিন রাষ্ট্রদূত। এসময় তার সঙ্গে ছিলেন ডেপুটি পলিটিক্যাল অ্যান্ড ইকোনমিক কাউন্সিলর অরটুরো হেইনস। বৈঠকে নির্বাচন কমিশনার মো. আহসান হাবিব খান ও ইসি সচিব মো. জাহাংগীর আলমও উপস্থিত ছিলেন।

Facebook Comments Box
সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও সংবাদ

ফেসবুকে আমরা