1. admin@dailydigantor.com : admin :
বিএনপি ও আ.লীগকে পৃথক পৃথক মাঠে সমাবেশের অনুরোধ ডিএমপির – দৈনিক দিগন্তর
রবিবার, ০৩ মার্চ ২০২৪, ১০:৫৩ অপরাহ্ন
রবিবার, ০৩ মার্চ ২০২৪, ১০:৫৩ অপরাহ্ন

বিএনপি ও আ.লীগকে পৃথক পৃথক মাঠে সমাবেশের অনুরোধ ডিএমপির

দৈনিক দিগন্তর ডেস্ক :
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৭ জুলাই, ২০২৩

স্টাফ রিপোর্টার : রাজধানীর গোলাপবাগ মাঠে বিএনপিকে এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের জিমনেশিয়াম মাঠে আওয়ামী লীগকে সামাবেশ করতে অনুরোধ জানিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি)।

বুধবার (২৬ জুলাই) ডিএমপি উভয় পক্ষকে এ সিদ্ধান্তের কথা জানিয়ে দেয়।

তথ্যমতে, এক দফা দাবিতে বৃহস্পতিবার (২৭ জুলাই) ঢাকায় মহাসমাবেশ করার ঘোষণা দিয়েছে বিএনপি। সমাবেশটি নয়াপল্টন বিএনপি কার্যালয়ের সামনের সড়ক অথবা সোহরাওয়ার্দী উদ্যানে করতে চায় দলটি। এই দুই জায়গার যেকোনো একটির অনুমতি চেয়ে ইতোমধ্যে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাছে চিঠি দিয়েছে বিএনপি। তবে, ডিএমপির পক্ষ থেকে রাজধানীর গোলাপবাগ মাঠে মহাসমাবেশ আয়োজনের পরামর্শ দেওয়া হয়েছে।

ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক জানান, বৃহস্পতিবার কর্মদিবস থাকায় নয়াপল্টনে সমাবেশ করলে যানজট সৃষ্টি হয়ে জনদুর্ভোগ হবে। এছাড়া ‘হাইকোর্টের অবজারভেশন’ থাকায় সোহরাওয়ার্দী উদ্যানে মহাসমাবেশ করা যাবে না। তাই, বিএনপিকে গোলাপবাগ মাঠে সমাবেশ করার পরামর্শ দেওয়া হয়েছে।

এদিকে, একইদিনে শান্তি সমাবেশের ডাক দিয়েছেন আওয়ামী লীগের তিন অঙ্গ সংগঠন যুবলীগ, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগ। তারা জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে সমাবেশ করতে চায়। কিন্তু তাদেরকেও সড়কে সমাবেশ করার অনুমতি দেওয়া হয়নি। ডিএমপি পক্ষ থেকে তাদেরকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) জিমনেশিয়াম মাঠে সমাবেশ করার পরামর্শ দেওয়া হয়েছে।

 

বিষয়টি নিশ্চিত করে স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু জানান, বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে শান্তি সমাবেশের অনুমিত দেয়নি ডিএমপি। এজন্য আমরা বিকল্প হিসেবে জিমনেশিয়াম মাঠে সমাবেশ করার অনুমতি চেয়ে আবেদন করেছি।

উল্লেখ্য, রাজধানীতে বৃহস্পতিবার (২৭ জুলাই) আওয়ামী লীগ ও বিএনপিসহ বেশ কিছু রাজনৈতিক দল সমাবেশের ডাক দিয়েছে। একই দিনে অনেকগুলো রাজনৈতিক দলের সমাবেশ থাকায় সতর্ক অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে রাজধানীজুড়ে বিপুলসংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েনের করা হচ্ছে। সাদা পোশাকে বিপুলসংখ্যক গোয়েন্দা ছাড়াও র‌্যাব সদস্যরাও মাঠে থাকবেন বলে জানা গেছে।

Facebook Comments Box
সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও সংবাদ

ফেসবুকে আমরা