1. admin@dailydigantor.com : admin :
দেশে ফিরেই গ্রেফতার থাইল্যান্ডের সাবেক প্রধানমন্ত্রী – দৈনিক দিগন্তর
রবিবার, ০৩ মার্চ ২০২৪, ১০:২৯ অপরাহ্ন
রবিবার, ০৩ মার্চ ২০২৪, ১০:২৯ অপরাহ্ন

দেশে ফিরেই গ্রেফতার থাইল্যান্ডের সাবেক প্রধানমন্ত্রী

দৈনিক দিগন্তর ডেস্ক :
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২২ আগস্ট, ২০২৩

 

স্টাফ রিপোর্টার :স্বেচ্ছা নির্বাসনে ১৫ বছর বিদেশে থাকার পর থাইল্যান্ডে ফিরেই গ্রেফতার হয়েছেন থাইল্যান্ডের সাবেক প্রধানমন্ত্রী থাকসিন সিনাওয়াত্রা।

মঙ্গলবার দেশটির স্থানীয় সময় সকাল ৯টার কিছু আগে থাকসিনকে বহনকারী বিমান ব্যাংককের ডন মুয়াং বিমানবন্দরে অবতরণ করে। এরপর তাকে গ্রেফতার করে দেশটির আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এখন তাকে আদালতে নেওয়া হচ্ছে। খবর আল-জাজিরার।

পার্লামেন্টে থাকসিনের দলের মনোনীত প্রার্থীকে প্রধানমন্ত্রী পদে নিয়োগ দেওয়ার ভোট শুরুর কয়েক ঘণ্টা আগে থাকসিনকে গ্রেফতার করা হয়েছে বলে বার্তা সংস্থা এএফপির খবরে বলা হয়েছে।

এর আগে থাকসিনের বোন, থাইল্যান্ডের আরেক সাবেক প্রধানমন্ত্রী ইংলাক সিনাওয়াত্রা টিকটকে একটি ভিডিও পোস্ট করেন, তাতে ঘন নীল স্যুট ও লাল টাই পরা থাকসিনকে ছোট একটি বিমানের সিঁড়ি বেয়ে উঠতে দেখা যায়।

সামাজিক যোগাযোগ মাধ্যমে করা ইংলাকের আরেকটি পোস্টে দেওয়া ছবিতে থাকসিনকে সিঙ্গাপুরে তার ব্যক্তিগত বিমানের ভেতরে বসে থাকতে দেখা যায়। এই পোস্টে ইংলাক বলেন, ‘যে দিনটির জন্য আমার ভাই অপেক্ষা করছিল তা এসেছে।’

ডন মুয়াং বিমানবন্দরে নামার পর কিছুক্ষণের জন্য তাকে তার পরিবারের সদস্যদের সঙ্গে দেখা যায়। এ সময় তিনি পুয়ে থাইয়ের নির্বাচিত আইনপ্রণেতা ও উপস্থিত শত শত উৎফুল্ল সমর্থকদের উদ্দেশ্যে হাত নেড়ে শুভেচ্ছা জানান। এরপর আবার বিমানবন্দরের টার্মিনালের ভেতরে চলে যান।

২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত থাইল্যান্ডের ক্ষমতায় ছিলেন থাকসিন। তাকে থাইল্যান্ডের ইতিহাসে সবচেয়ে জনপ্রিয় প্রধানমন্ত্রী ছিলেন বলে ধরা হয়। তবে ২০০৬ সালের সামরিক অভ্যুত্থানে ক্ষমতাচ্যুত হন তিনি।

পরবর্তী সময়ে থাকসিন ক্ষমতার অপব্যবহারের দায়ে দণ্ডিত হন ও কারাগারে যাওয়া এড়াতে স্বেচ্ছায় নির্বাসনে যান।

Facebook Comments Box
সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও সংবাদ

ফেসবুকে আমরা