1. admin@dailydigantor.com : admin :
গোপালগঞ্জে লেকের পানিতে ডুবে বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রীর মৃত্যু – দৈনিক দিগন্তর
শনিবার, ০২ মার্চ ২০২৪, ১১:০৮ অপরাহ্ন
শনিবার, ০২ মার্চ ২০২৪, ১১:০৮ অপরাহ্ন

গোপালগঞ্জে লেকের পানিতে ডুবে বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রীর মৃত্যু

দৈনিক দিগন্তর ডেস্ক :
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১ আগস্ট, ২০২৩

 

 

স্টাফ রিপোর্টার :গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের লেকের পানিতে ডুবে দুই শিক্ষার্থীর মৃত্যু হয়েছে।

মঙ্গলবার দুপুর সাড়ে ১২ টার দিকে এই মর্মান্তিক ঘটনাটি ঘটে।

দুপুর ১ টার দিকে তাদের উদ্ধার করে গোপালগঞ্জ আড়াই শ’ বেড জেনারেল হাসপাতালে আনা হলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

হাসপাতালে আনার অনেক আগেই আগেই ওই দুই শিক্ষার্থীর মৃত্যু হয়েছে বলে গোপালগঞ্জ আড়াই শ’ বেড জেনারেল হাসপাতালের জরুরী বিভাগে কর্তব্যরত চিকিৎসক কাজী ইসমাইল হোসেন নিশ্চিত করেছেন।

খবর পেয়ে বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড.এ কিউ এম মাহবুব, কোষাধক্ষ্য বীর মুক্তিযোদ্ধা প্রফেসর ডঃ মোবারক হোসেন, সাবেক ভিসি প্রফেসর ড. শাহজাহান, রেজিস্টার মো. দলিলুর রহমান, শিক্ষক সমিতির সভাপতি ড. কামরুজ্জামান সহ শিক্ষক মন্ডলী গোপালগঞ্জ আড়াই শ’ বেড জেনারেল হাসপাতালে ছুটে আসেন। এ ঘটনায় গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে শোকের ছায়া নেমে এসেছে।

নিহতরা হলেন বিশ্ববিদ্যালয়ের পরিবেশ বিজ্ঞান ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্রী আনিয়া হিয়া ও একই বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী তাসপিয়া জাহান রিতু।

রিতুর বাড়ি বাগেরহাট জেলার ফকিরহাট উপজেলার বেতাগী ইউনিয়নের মাছকাটা গ্রামে। হিয়া খুলনা শহরের বয়রা মধ্যপাড়া এলাকার এনজিও কর্মকর্তা মনিরুজ্জামান মনিরের কন্যা। প্রত্যক্ষদর্শী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী সাজেদুর রহমান আকাশ বলেন, আজ মঙ্গলবার দুপুর সাড়ে ১২ টার দিকে বৃষ্টির মধ্যে ওই দুই শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ে লেকে গোসল করতে আসেন।

লেকপাড়ে পা পিছলে সাঁতার না জানা শিক্ষার্থী হিয়া পানির মধ্যে পড়ে যায়। অল্প সাঁতার জানা শিক্ষার্থী রিতু তাকে উদ্ধার করতে পানিতে ঝাঁপ দেয়। পরে ওই দুই জনই লেকের পানিতে ডুবে যায়। পরে আমিও গিয়ে তাদের উদ্ধার করতে ব্যর্থ হই। এরপর ফায়ার সার্ভিসের কর্মীরা এসে দুপুর ১ টার দিকে ওই দুজনকে উদ্ধার করে। হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

হিয়া ও রিতুর সহপাঠীরা অভিযোগ করে বলেন, লেকপাড়ে অব্যবস্থাপনার কারণে আমাদের দুই শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ পুকুরপাড়ে প্রটেকশনের ব্যবস্থা রাখলে এই ধরনের ঘটনা ঘটত না। যাদের গাফিলতির কারণে এই মর্মান্তিক ঘটনা ঘটেছে, তদন্ত করে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে ব্যবস্থা নিতে হবে।এ ঘটনায় আমরা গভীর শোক প্রকাশ করছি।

সেই সাথে শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি। গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. এ কিউ এম মাহবুব বলেন, বিশ্ববিদ্যালয় লেকে শিক্ষার্থীদের গোসল করা নিষেধ। তারপরেও দুই শিক্ষার্থী বৃষ্টির মধ্যে গোসল করতে গিয়ে পা পিছলে পড়ে মৃত্যুবরণ করেছে। ঘটনাটি অত্যন্ত মর্মান্তিক ও হৃদয় বিদারক। আমরা এ ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করছি। শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি। শিক্ষার্থীদের অভিযোগও খতিয়ে দেখা হবে বলে জানান ভিসি।

Facebook Comments Box
সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও সংবাদ

ফেসবুকে আমরা