1. admin@dailydigantor.com : admin :
কুষ্টিয়ায় গাঁজার গাছসহ ২ জন কারাগারে – দৈনিক দিগন্তর
রবিবার, ০৩ মার্চ ২০২৪, ১০:৩২ অপরাহ্ন
রবিবার, ০৩ মার্চ ২০২৪, ১০:৩২ অপরাহ্ন

কুষ্টিয়ায় গাঁজার গাছসহ ২ জন কারাগারে

দৈনিক দিগন্তর ডেস্ক :
  • প্রকাশের সময় : রবিবার, ২০ আগস্ট, ২০২৩

 

ভেড়ামারা ( কুষ্টিয়া) প্রতিনিধি।।কুষ্টিয়ার কুমারখালীতে দুটি বাড়ির আঙিনায় বাঁশের বেড়া ও মশারি দিয়ে সযত্নে চাষ করা হচ্ছিল নিষিদ্ধ গাঁজার গাছ। গাছগুলোর বয়স প্রায় এক বছর। কয়েক মাসেই মধ্যেই কাঁটা হতো গাছগুলো। কিন্তু খবর পেয়ে শনিবার রাতে অভিযান চালায় পুলিশ।

অভিযানে ১৩টি গাঁজার গাছ জব্দ করেছে পুলিশ। প্রায় ২০ ফিট উচ্চতার গাছ গুলোর ওজন প্রায় ৫০ কেজি। এ সময় আটককৃত দুই গাঁজা চাষীর বিরুদ্ধে থানায় মাদকদ্রব্য আইনে দুইটি মামলা করে পুলিশ। উক্ত মামলায় গ্রেফতার দেখিয়ে রবিবার সকালে আসামিদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে পুলিশ।
আসামিরা হলেন বাগুলাট ইউনিয়নের শেখপাড়া গ্রামের হান্নান আলীর ছেলে মো. নাজির আলী (৫০)। তিনি পেশায় একজন ব্যবসায়ী। অপরজন কয়া ইউনিয়নের বানিয়াপাড়া গ্রামের আজাহার উদ্দিনের ছেলে কৃষক মো. সুজন আলী (৪২)।
পুলিশ জানায়, প্রায় এক বছর ধরে বাড়ির আঙিনায় বাঁশ ও মশারি দিয়ে ঘিরে নিষিদ্ধ গাঁজার গাছ চাষ করছিলেন নাজির আলী ও সুজন আলী।
গোপন সংবাদের ভিত্তিতে গত শনিবার রাতে পৃথক অভিযান চালায় পুলিশ। একটি অভিযানে নাজিরের বাড়ি থেকে প্রায় ৪৫ কেজি ওজনের ১১টি গাছ উদ্ধার করা হয়। আরেক অভিযানে সুজন আলীর বাড়ি থেকে ৫ কেজি ওজনের দুইটি গাছ উদ্ধার করা হয়।
কুমারখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি) মো. আকিবুল ইসলাম বলেন, গোপনে বাড়ির আঙিনায় নিষিদ্ধ গাঁজার চাষ হচ্ছিল। অভিযান চালিয়ে প্রায় ৫০ কেজি ওজনের ১৩ টি গাছ জব্দ করা হয়েছে।
গাঁজা চাষের অপরাধে দুইজনকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।
Facebook Comments Box
সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও সংবাদ

ফেসবুকে আমরা