1. admin@dailydigantor.com : admin :
আক্কেলপুরে স্বপ্নের বাড়ি পেল ২০পরিবার – দৈনিক দিগন্তর
রবিবার, ০৩ মার্চ ২০২৪, ১০:০০ অপরাহ্ন
রবিবার, ০৩ মার্চ ২০২৪, ১০:০০ অপরাহ্ন

আক্কেলপুরে স্বপ্নের বাড়ি পেল ২০পরিবার

দৈনিক দিগন্তর ডেস্ক :
  • প্রকাশের সময় : বুধবার, ৯ আগস্ট, ২০২৩

 

আক্কেলপুর (জয়পুরহাট) প্রতিনিধিঃ জয়পুরহাটের আক্কেলপুর উপজেলার ভূমিহীন ও গৃহহীনদের আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে চতুর্থ পর্যায়ের (২য় ধাপে) ২০টি ভূমিহীন ও গৃহহীন পরিবার পেল জমির দলিলাদিসহ নতুন ঘর।

প্রকল্পের আওতায় সরকারি খাস জমিতে গৃহ নিমার্ণ কাজ সম্পন্ন করা হয়েছে। বুধবার (৯ আগস্ট) ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্ধোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং অসহায় ভূমিহীন ও গৃহহীনদের পরিবারের মাঝে স্বপ্নের ঘরের যাবতীয় দলিলাদি হাতে তুলে দেন।

প্রধানমন্ত্রী সারাদেশে একযোগে আশ্রয়ণ-২ প্রকল্পটি উদ্ধোধনের পরে উপজেলার ২০ জন উপকারভোগীর মাঝে এসব বাড়ির দলিল ও নগদ ৫শত টাকা এবং ২০ কেজি চাল হস্তান্তর করেন উপজেলা প্রশাসন।

এ লক্ষ্যে আক্কেলপুর উপজেলা পরিষদ সভাকক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হয়। উপজেলা নির্বাহী অফিসার তাহমিনা আক্তার এর উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ আনোয়ার পারভেজ, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম আকন্দ, পৌর মেয়র মোঃ শহীদুল আলম চৌধুরী, উপজেলা আওমীলীগের সভাপতি অধ্যক্ষ মোকছেদ আলী, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ ফিরোজ হোসেন, আক্কেলপুর থানার অফিসার ইনচার্জ আবু বকর সিদ্দিকসহ সকল সরকারী কর্মকর্তা, বীর মুক্তিযোদ্ধাগণ, সাংবাদিক বৃন্দ এবং ভূমি ও গৃহহীন উপকারভোগী পরিবাররা।

ভূমিহীনরা প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেয়ে তাদের চোখে-মুখে খুশির ঝিলিক। তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

ইউএনও তাহমিনা আক্তার জানান, প্রত্যেক পরিবারকে ২ শতাংশ খাস জমি বন্দোবস্থ করে ঐ জমির ওপর ঘর তৈরি করা হয়েছে। প্রতিটি ঘরের বরাদ্দ ধরা হয়েছে এতে রয়েছে ২০ফুট প্রস্থের ঘর। যাতে রয়েছে দু’টি কক্ষ, একটি রান্নাঘর, টয়লেট ও সামনে খোলা বারান্দাসহ অন্যান্য সুবিধাদী।

 

Facebook Comments Box
সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও সংবাদ

ফেসবুকে আমরা