1. admin@dailydigantor.com : admin :
আক্কেলপুরে মৎস্য সপ্তাহ উপলক্ষে মূল্যায়ন ও সমাপনী অনুষ্ঠান – দৈনিক দিগন্তর
রবিবার, ০৩ মার্চ ২০২৪, ১০:০৬ অপরাহ্ন
রবিবার, ০৩ মার্চ ২০২৪, ১০:০৬ অপরাহ্ন

আক্কেলপুরে মৎস্য সপ্তাহ উপলক্ষে মূল্যায়ন ও সমাপনী অনুষ্ঠান

দৈনিক দিগন্তর ডেস্ক :
  • প্রকাশের সময় : রবিবার, ৩০ জুলাই, ২০২৩

 

আক্কেলপুর (জয়পুরহাট) প্রতিনিধি: সারাদেশের ন্যায় জয়পুরহাটের আক্কেলপুরে বর্ণাঢ্য আয়োজনে জাতীয় মৎস্য সপ্তাহ-২০২৩ পালিত হয়েছে।

রবিবার সকালে উপজেলা মৎস্য সপ্তাহ উদযাপন কমিটির বাস্তবায়নে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা আক্তার এর সভাপতিত্বে জাতীয় মৎস্য সপ্তাহের শেষদিনে মূল্যায়ন ও সমাপনী অনুষ্ঠানের মাধ্যমে এ কার্যক্রম সমাপ্ত হয়।

মূল্যায়ন ও সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোঃ ইমরান হোসেন, উপজেলা মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা মোশফিকুর রহমান, অফিস সহকারী মাহমুদল হাসান, মৎস্যচাষী, খামারি উদ্যোক্তা, বিভিন্ন ইলেকট্রনিকস মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

এ বছর জাতীয় মৎস্য সপ্তাহের প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে, ‘নিরাপদ মাছে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ’। নিরাপদ মাছ উৎপাদন বৃদ্ধিতে দেশের জনগণকে আরো সচেতন ও সম্পৃক্ত করার নিয়ে দেশব্যাপী এবারের মৎস্য সপ্তাহ উদযাপন করা হয়েছে। সপ্তাহব্যাপী এ কর্মসূচির মধ্যে ছিলো উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা চেয়ারম্যান, সফল মৎস্যচাষী, খামারি উদ্যোক্তা ও সংশ্লিষ্টদের নিয়ে বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা। এরপর দিবসের তাৎপর্য নিয়ে আলোচনা সভায় সফল মৎস্য চাষী ও অতিথিদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
উপজেলা পর্যায়ে মুক্ত জলাশয় ও পুকুরে বিভিন্ন প্রজাতির মাছের পোনা অবমুক্ত করা হয়। আক্কেলপুর উপজেলা প্রশাসন ও মৎস্য অধিদপ্তর কর্তৃক কর্মসূচী বাস্তবায়নে মৎস্য সম্পদকে সমৃদ্ধ করতে নিরাপদ মৎস্য চাষে সকলকে উদ্বুদ্ধ করা হয়।

 

Facebook Comments Box
সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও সংবাদ

ফেসবুকে আমরা